আমি স্বাধীনতার ঘোষণা দেই নাই কমান্ডার অইবার যোগ্যতা অয় নাই তবু মুক্তিযুদ্ধে হারাইয়াছি আমার ডান পা আমি দবির উদ্দিনের বেটা আতর আলী খাঁ ।।
আমি করতাছি ওহন ভিক্ষা , বড় ছেলে দিতাছে কামলা ছোট ছেলে নিরুদ্দেশ , মেয়েটা আমার হাবলা । নদী ভাঙ্গনে এখন পানির তলে, আমার ছিল যা আমি দবির উদ্দিনের বেটা আতর আলী খাঁ ।।
মুক্তিবার্তায় আমার নাম ওডেনি , কেউ দেয়নি সাট্টিফিকেট । আমার চাচা বাচ্চু মিয়া যুদ্ধে হালায় না যাইয়া পাইয়া গেছে বীরের টিকেট ।।
আমি বেজায় গরিব মানুষ মাইনসে জিগায় না, কেউ ডাকলনা মুক্তিযোদ্ধা , খবর রাহেনা । তবু কইলাম, যদি যুদ্ধ আবার বাঁধে বইয়া থাকমু না তোমার লাগিন বারবার আমি যুদ্ধে যামু “মা ।।
......
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
বশির আহমেদ
সত্যি কথাই লিখেছেন প্রকৃত মুক্তিযোদ্ধাদের কথা অনেকেই মনে রাখে না । নকল মুক্তিযোদ্ধাদের নিয়ে করি লাফালাফি । ধন্যবাদ আপনার সুন্দর উপলব্দির জন্য ।
জসীম উদ্দীন মুহম্মদ
আমি করতাছি ওহন ভিক্ষা , বড় ছেলে দিতাছে কামলা
ছোট ছেলে নিরুদ্দেশ , মেয়েটা আমার হাবলা ।
নদী ভাঙ্গনে এখন পানির তলে, আমার ছিল যা
আমি দবির উদ্দিনের বেটা আতর আলী খাঁ ।। ------ দুর্দান্ত কবিতা জিয়া ভাই ।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।